জামালপুরে মাদকবিরোধী মানববন্ধন আলোচনা সভা অনুষ্ঠিত

জামালপুরে মাদকবিরোধী মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন করেছে জামালপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ উপলক্ষে ২৬ জুন সকালে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে ২৬ জুন সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মাদকবিরোধী মানববন্ধনের আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসক আহমেদ কবীর ও পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনসহ স্বাস্থ্য বিভাগ, বিভিন্ন বেসরকারি সংস্থা ও সামাজিক সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ অংশ নেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আহমেদ কবীরের সভাপতিত্বে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা হাকিম মোহাম্মদ সোহেল মাহমুদ, সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়, জামালপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক প্রফুল্ল কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহনেওয়াজ ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পর স্থানীয় প্রশাসনের উদ্যোগে আরো সাড়াশি অভিযান চালাতে হবে। মাদক সুনামির চেয়েও ভয়াবহ। এটা রোধ করতে না পারলে চলমান সকল উন্নয়ন অসাড় হয়ে পড়বে। যুবশক্তি কর্মঅক্ষম হয়ে পড়বে দেশ কোনোভাবেই অগ্রসর হবে না।