গোদাশিমলায় রাস্তায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

গোদাশিমলায় রাস্তায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের গোদাশিমলা বাজার থেকে ডেংগারঘর যাওয়ার রাস্তাটি দখলদাররা অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করার অভিযোগ উঠেছে।

সাধারণ মানুষের একমাত্র চলাচলের শিমলতার রাস্তা নামে পরিচিত ওই রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রায়ই কয়েক হাজার মানুষ ও যানবাহন চলাচল করে আসছে। রাস্তাটির সাথে সংযুক্ত রয়েছে ডেংগারঘর, বেড়াপাথালিয়া, রণরামপুর, চকবেলতৈল, খলিশাকুড়িসহ বেশ কয়েকটি গ্রাম। রাস্তাটির প্রবেশ মুখেই গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। এ নিয়ে প্রতিনিয়ত তর্কবিতর্ক হয় যানবাহন চালকদের সাথে অবৈধ দখলদারদের।

এ নিয়ে ৯ জুন রাতে ওই অবৈধ দখলদারদের সাথে স্থানীয়দের তর্কবিতর্ক হয়। একপর্যায়ে শিল্পপতি আকরাম হোসেন মিমাংসা করতে গেলে দুর্বৃত্তরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ওই রাতেই তার বাড়িতে গিয়ে নেশাগ্রস্ত অবস্থায় কিছু দুর্বৃত্ত গালিগালাজ করে বলে শিল্পপতি আকরাম হোসেন জানান।

এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন যাবত স্থানীয় প্রভাবশালী মুসা, চান নায়েব, মাসুম, লিটনসহ বেশ কয়েকজন রাস্তার জমি দখল করে স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে। কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পায় না। প্রতিবাদ করতে গেলে ব্যবসায়ীদের ওপর নেমে আসে নির্যাতন। রাস্তাটিতে অবৈধ স্থাপনা নির্মাণ করায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে প্রতিদিন।

রাস্তায় অবৈধ স্থাপনা নির্মাণ বিষয়ে শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম আলম বাংলারচিঠিডটকমকে বলেন, রাস্তার বিষয়ে আমার কাছে কেউ কোনো লিখিত বা মৌখিকভাবে অভিযোগ করেনি। আমি এ বিষয়ে কিছুই জানিনা।

জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন বাংলারচিঠিডটকমকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধ দখলদারদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।