১৮০ জন অসহায়কে ঈদ বাজার সামগ্রী দিল পিএইচপি

পিএইচপি’র কর্মকর্তা ও সদস্যদের সাথে ঈদ বাজার সামগ্রী পাওয়া অসহায় প্রতিবেশী নারীরা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের স্বেচ্ছাসেবী সংগঠন প্রমোটিং হিউম্যান প্রসপারিটি (পিএইচপি) ১৮০ জন অসহায়, দু:স্থ এবং প্রতিবন্ধী প্রতিবেশীর মাঝে ঈদ বাজার হিসেবে সেমাই, চিনি ও আতপ চালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী ও ইফতার বিতরণ করেছে। ৪ জুন বিকেলে সংগঠনটির উদ্যোগে ‘আমার বিবেক ও সামাজিক দায়বদ্ধতা’ এই অঙ্গীকার বাস্তবায়নে ঈদুল ফিতর উপলক্ষে সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের খড়খড়িয়া গ্রামে আনুষ্ঠানিকভাবে এ সহায়তা দেওয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিএইচপি’র সভাপতি ওয়ান ব্যাংক কর্মকর্তা মো. রেজাউল করিম রেজা। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে নান্দিনা বাজারের ব্যবসায়ী ও সমাজসেবক ফারুক আহদাম সংগঠনটির এ ধরনের সামাজিক সেবা ও সহায়তামূলক কার্যক্রমের সার্বিক কল্যাণ কামনা করেন এবং তরুণদের এই প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিএইচপি’র যুগ্ম-আহ্বায়ক কফিল উদ্দিন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির যুগ্ম-আহ্বায়ক আলফাজুর রহমান, সদস্য প্রতীক, জনি, সিফাত, স্থানীয় সামাজিক সংগঠন দূরবীনের সভাপতি মিনহাজুল ইসলাম, সামাজিক সংগঠন শিকড়ের সভাপতি আকন্দ সৈকত, ব্যাংকার সাজ্জাদ হোসেন ডালিম প্রমুখ।

পিএইচপি’র কর্মকর্তা ও অতিথিদের কাছ থেকে একজন অসহায় নারী ঈদ বাজার সামগ্রী নিচ্ছেন। ছবি : বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে রানাগাছা ইউনিয়নের সাতটি গ্রামের ১৮০ জন অসহায়, দু:স্থ এবং প্রতিবন্ধী প্রতিবেশীর মাঝে প্রত্যেককে সেমাই, চিনি, এক কেজি আতপ চাল, আধা লিটার সয়াবিন তেল, এক প্যাকেট নোডলস, এক প্যাকেট তৈরি পিঠা, একটি তরল দুধের প্যাকেট, গোসলের সাবান এবং ইফতার বিতরণ করা হয়। এই কর্মসূচির আওতায় একটি অসহায় পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়।

সংগঠনের সদস্য, সম্মানিত অনুদানদাতা ও প্রবাসীদের সামর্থ অনুযায়ী চাঁদা দিয়ে এই সহায়তা দেওয়া হয়। কর্মসূচি বাস্তবায়নের সার্বিক সহায়তায় করেন সিরাজ, রাসেল, এইচএম হোসাইন, এআর সিফাত, আব্দুল্লাহ হেল হাদি, শাওন, জুয়েল, মিলনসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।