ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-সাহিত্য সম্পাদক হলেন স‌রিষাবাড়ীর র‌নি

মোস্তফা কামাল রনি

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার মূল কমিটির উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কৃতী সন্তান মোস্তফা কামাল রনি।

৩০ মে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর যৌথ সাক্ষরিত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ছাত্রলীগের এই কমিটিতে উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক মনোনীত করা হয়েছে সরিষাবাড়ী উপজেলার কৃতী সন্তান মোস্তফা কামাল রনিকে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের মেধাবী ছাত্র। মোস্তফা কামাল রনি স্বনন আবৃত্তি কর্মশালার সদস্য এবং ঢাকাস্থ সরিষাবাড়ী পাবলিক বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত।

এদিকে মোস্তফা কামাল রনিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-সাহিত্য সম্পাদক মনোনীত করায় সরিষাবাড়ী ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে বইছে আনন্দের উচ্ছ্বাস।

এ ব্যাপারে মোস্তফা কামাল রনি এ প্রতিবেদককে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিতে আমাকে উপ-সাহিত্য সম্পাদক মনোনীত করায় আমি কৃতজ্ঞ। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ঢাকা বিশ্ববিদ্যালয় মূল ছাত্রলীগ কমিটির সভাপতি ও আমার রাজনৈতিক অভিভাবক সনজিত চন্দ্র দাস দাদাকে।

তিনি আরও বলেন, আমি মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ হৃদয়ে ধারণ করে মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কাজে নিজেকে যেন আত্মনিয়োগ করে যেতে পারি। তিনি সবার কাছে সহযোগিতা কামনা করে আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের পাশে থেকে ছাত্রলীগকে গতিশীল ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রদের অধিকার আদায়ে যেন কাজ করে যেতে পারি।