নকলায় ছাত্রলীগের স্মারকলিপি

নকলা ছাত্রলীগের স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগ নকলা উপজেলা শাখার নেতা-কর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে স্মারকলিপি পেশ করেছেন। ২৮ মে বিকেলে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানের কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি জমা দেন তারা।

এ সময় ছাত্রলীগকর্মী আবু হামজা কনক, সাদ্দাম সরকার, সৌরভ শাহরিয়া, রাব্বিনুর রহমান জুয়েল, সাগর আহম্মেদ, শেখ ফরিদ, সিয়াম আহম্মেদ, আনোয়ার, দেলোয়ার হোসেন সাইদ, ওয়াসিম ও শ্যামল সিকদারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সরকারিভাবে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় এবং অঞ্চল ভিত্তিক সরকারিভাবে ধান ক্রয়ের পরিমাণ বৃদ্ধি করার অনুরোধে তারা স্মারকলিপি পেশ করেন।

তারা বলেন, বর্তমানে ধানের দরপতনের ফলে কৃষকরা তাদের উৎপাদিত ধানে উৎপাদন খরচ পাচ্ছেন না। এতে করে এদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি কৃষকরা ধান চাষে নিরুৎসাহিত হতে পারেন। ফলে কোন একসময় সারাদশে ধান চালের সংকট দেখা দিতে পারে। তখন সারাদেশ ও জাতি খাদ্য সংকটের মুখোমুখি হতে পারে, এতে কোনো সন্দেহ নেই। তাই হয়তোবা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ন্যায্যমূল্য প্রাপ্তির লক্ষ্যে সরকারিভাবে ধানের ক্রয় মূল্য নির্ধারণ করে দিয়েছেন। কিন্তু সুষ্ঠুভাবে তা বাস্তবায়ন না হলে, কৃষকরা তাদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারেন। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্য বাস্তবায়ন নাও হতে পারে। তাই সরকারিভাবে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় এবং অঞ্চল ভিত্তিক সরকারিভাবে ধান ক্রয়ের পরিমাণ বৃদ্ধির অনুরোধে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে কৃষিবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শখ হাসিনার বরাবরে এ স্মারকলিপি পেশ করা হয়।