জামালপুরে বিশ্ব ক্যান্সার দিবস উদযাপিত

জামালপুরে বিশ্ব ক্যান্সার দিবসের শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠি ডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

‘আমি আছি আমি থাকবো ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে’ এই লক্ষ্য নিয়ে জামালপুরে বিশ্ব ক্যান্সার দিবস উদযাপিত হয়েছে। ৪ ফেব্রুয়ারি সকালে জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে ৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় জামালপুর সদর হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপ-সিভিল সার্জন চিকিৎসক মুন্তাকীম মাহমুদ সাদী। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিশ্ব ক্যান্সার দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন উপ-সিভিল সার্জন চিকিৎসক মুন্তাকীম মাহমুদ সাদী। ছবি : বাংলারচিঠি ডটকম

পরে সিভিল সার্জন কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা ডা. মো. নজরুল ইসলাম সভাকক্ষে উপ-সিভিল সার্জন চিকিৎসক মুন্তাকীম মাহমুদ সাদীর সভাপতিত্বে ক্যান্সার সচেতনতা, ক্যান্সার রোগীর চিকিৎসা ও পরামর্শ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক মো. সিরাজুল ইসলাম, চিকিৎসা কর্মকর্তা ও ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসক এ এ এম আবু তাহের, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মোহা. আখতারুজ্জামান, হাসপাতালের আবাসিক চিকিৎসকা কর্মকর্তা (আরএমও) চিকিৎসক কে এম শফিকুজ্জামান, বক্ষব্যাধি ক্লিনিকের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক স্বাগত সাহা, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আনিসুর রহমান প্রমুখ।

শোভাযাত্রা ও আলোচনা সভায় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সদর হাসপাতালের ডাক্তার, নার্স ও নার্সিং ইনস্টিটিউটের প্রশিক্ষণার্থী, বক্ষব্যাধি ক্লিনিকের কর্মকর্তা ও কর্মচারী, সাংবাদিক, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থা ও হিমু পরিবহনের জামালপুর শাখার সদস্যবৃন্দ অংশ নেন।

Views 20 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad