চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন সরকার

জানাযা শেষে বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন সরকারকে গার্ড অব অনার দেওয়া হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহের মাহমুদপুর ইউনিয়নের আদবাড়িয়া গ্রামের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মিনহাজ উদ্দিন সরকার মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ৪ জুন বিকেল ৬টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

৫ জুন বেলা ১১টায় আদবাড়িয়া সরকার বাড়ি পারিবারিক কবরস্থানে জানাযা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। মৃত্যুকালে তিন ছেলে ও এক স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম মিঞার উপস্থিতিতে মেলান্দহ থানার তদন্ত কর্মকর্তা কবির হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন। এসময় মেলান্দহ উপজেলার বীর মুক্তিযোদ্ধাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন সরকারের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ।

পরিবার সূত্রে জানা গেছে, তিনি সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। কর্ম জীবনে তিনি দীর্ঘদিন মাহমুদপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কাজ করেছেন।