বিশ্বকাপে ‘হোম’ সমর্থনে উচ্ছ্বসিত আর্জেন্টিনা

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ লিওনেল মেসি ও আর্জেন্টিনা তাদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের জন্য বিপুল সমর্থকদের সমর্থন পেয়ে আরো চাঙ্গা হচ্ছে। সফরকারী ভক্তরা কাতারে তাদের প্রতিটি ম্যাচকে ভার্চুয়াল হোম ম্যাচে পরিণত করছে।

আর্জেন্টিনার ভেন্যুগুলো তাদের সমর্থকদের দারুণ সমর্থনের জন্য বিখ্যাত। আইকনিক বুয়েন্স আয়ার্স থেকে শুরু করে বোম্বোনেরা বা মনুমেন্টাল সর্বত্রই তাদের আবেগপূর্ণ তীব্র সমর্থনে কাঁপতে থাকে।

দোহার লুসাইল স্টেডিয়ামেও একই রকম দৃশ্যের অবতারনা হচ্ছে, যেখানে হাজার হাজার আর্জেন্টাইন সমর্থক তাদের নীল- সাদা জার্সি পড়ে তীব্র শব্দের বলয় তৈরী করছে। ইতোমধ্যে ৮৮,৯৬৬ আসনের চোখ ধাঁধানো এই মাঠে তিনটি ম্যাচ খেলে ফেলেছে আর্জেন্টিনা। বিশ্বকাপের ফাইনালের টিকিটের জন্য আগামীকাল মঙ্গলবার এ মাঠেই ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে তারা। বেশীরভাগ সময় আলবিসেলেস্তেরা শেষ বাঁশি বাজার পরও মাঠে অবস্থান করে এবং সমর্থকদের সাথে তাদের আবেগপূর্ণ মুহূর্তগুলোকে ভাগ করে নেয়।

গত শুক্রবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে জয়লাভ করার পর মেসি বলেন,‘ আমরা উচ্ছ্বসিত মুহুর্তগুলো আর্জেন্টিনার সমর্থকদের সঙ্গে ভাগাভাগি করার সুযোগ কাজে লাগাতে পছন্দ করি।’

কাতারে অবস্থিত আর্জেন্টিনার দূতাবাস জানায়, দলকে সমর্থন দিতে ৩৫ থেকে ৪০ হাজার আর্জেন্টাইন সমর্থক কাতার ভ্রমন করতে এসেছে। যা টুর্নামেন্টে বিদেশী সমর্থকদের বৃহত্তম কন্টিনজেন্টগুলোর একটি। কাতার অভিবাসী হাজার হাজার ভারতীয় ও বাংলাদেশী ভক্তদের কারণে দলটির সমর্থন উল্লেখযোগ্য হারে বেড়েছে। বাঁধভাঙ্গা এই সমর্থন দারুন ভাবে উপভোগ করছেন মেসি ও তার নেতৃত্বাধীন আর্জেন্টিনা দল।

আর্জেন্টিনায় জন্মগ্রহন করা সবেক ফরাসি স্ট্রাইকার ডেভিড ট্রেজেগুয়েট এএফপিকে বলেন,‘ ফ্রান্সের সঙ্গে তুলনা করলে দল হিসেবে আর্জেন্টিনা তাদের লেভেলে নেই। তবে এখানে দারুন জনসমর্থন সুবিধা আদায় করে নিচ্ছে তারা।’ নেদারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে জয় পাইয়ে দেয়া আর্জেন্টিনার গোল রক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেন,‘ আমি যা করছি তা ৪৫ মিলিয়ন মানুষের জন্য করছি। তারা খারাপ অর্থনৈতিক পরিস্থিতির মধ্যে সময় কাটাচ্ছে। তাদের মুখে হাসি ফুটানোটাই এই মুহুর্তে আমার মুল লক্ষ্য।’