বকশীগঞ্জে ঈদে ভাড়া নৈরাজ্য রুখতে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে পরিবহন মালিকদের সাথে মতবিনিময় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে গণপরিবহণের ভাড়া নৈরাজ্য রুখতে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন উপজেলা প্রশাসন।

৩০ জুন দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে তার কার্যালয়ে বাস মালিক সমিতি, সিএনজি মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী, বকশীগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক আবদুল কাইয়ুমসহ শ্রমিক নেতৃবৃন্দসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায়, ঈদ উদযাপন করতে আসা মানুষ যেন পরিবহনের ভাড়া নৈরাজ্যের শিকার না হন সেজন্য মালিক সমিতিকে সতর্ক করা হয়। সেই সঙ্গে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন রুটের ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়।

ঈদ উপলক্ষে আগামী ১৩, ১৪, ১৫ ও ১৬ জুলাই ঢাকাগামী বাসের ভাড়া ৬৭৫ টাকা, বকশীগঞ্জ খেকে জামালপুর রুটে সিএনজি ভাড়া ১৪০ টাকা, বকশীগঞ্জ থেকে শেরপুর রুটে সিএনজি ভাড়া ১০০ টাকা, বকশীগঞ্জ থেকে রৌমারী রুটে সিএনজি ভাড়া জনপ্রতি ১৮০ টাকা ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়। তবে ১৬ তারিখের পর পূর্বের ভাড়া আদায় করতে মালিক সমিতিকে নির্দেশনা দেওয়া হয়েছে।