নকলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

নকলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। ছবি: বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: শেরপুরের নকলা উপজেলায় চারদিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ১১ ডিসেম্বর সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাসহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

১১ ডিসেম্বর থেকে আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত নকলা উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা ওয়ার্ড ভিত্তিক অস্থায়ী ২১৬টি ইপিআই সেন্টার এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি স্থায়ী কেন্দ্রে সপ্তাহে ৪ দিন এ কার্যক্রম চলবে।

৬ মাস থেকে ১১ মাস বয়সী ২ হাজার ৯৮০ শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৪ হাজার ৫০০ শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

sarkar furniture Ad
Green House Ad