দেওয়ানগঞ্জে নিরাপদ স্কুলে ফিরি ক্যাম্পেইন কার্যক্রম পরিচালনা

দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও বকশীগঞ্জে উন্নয়ন সংঘের উদ্যোগে নিরাপদ স্কুলে ফিরি স্টিকার বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

দেওয়ানগঞ্জ থেকে বিশেষ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

উন্নয়ন সংঘ-সীডস প্রকল্পের নিরাপদ স্কুলে ফিরি ক্যাম্পেইন এর আওতায় অভিবভাবক, শিক্ষাথী , শিক্ষক এবং এলাকাবাসীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ এবং ইসলামপুর উপজেলায় মাইকিং, পোস্টার, লিফলেট এবং স্টিকার (ইজি বাইক) প্রচারণা কার্যক্রম পরিচালনা করা হয়। বিতরণ কার্যক্রম পরিচালনায় নেতৃত্ব দেন উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির ব্যবস্থাপক এসএ শামসুদ্দিন। এতে সহায়তা করেন প্রকল্পের সকল পর্যায়ের কর্মীরা।

করোনার মহামারীর কারণে দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর, ২০২১ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ক্রমে খুলতে থাকে। করোনা থেকে সর্তক থেকে শিক্ষার্থীরা যেন পুনরায় স্কুলে ফিরতে পারে, নিয়মিত ক্লাশ করতে পারে এ উদ্দেশ্যকে সামনে রেখে স্ট্রমী ফাউন্ডেশন বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহায়তায় উন্নয়ন সংঘ-সীডস প্রকল্পের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হয়। যা সীডস প্রকল্প কর্মএলাকায় ব্যাপক জনপ্রিয়তা ও সাড়া ফেলে। কার্যক্রমের আওতায় ৪ হাজার পোস্টার, ৩৫টি স্টিকার যা ইজি বাইকের পিছনে ব্যবহার করা হয়।

এতে শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে পাঠানোর জন্য জনসচেতনতা বৃদ্ধি করছে; এবং প্রকল্প পরিচালিত ইসলামপুর উপজেলার কুলকান্দি, বেলগাছা এবং সাপধরি ইউনিয়ন, বকশীগঞ্জ উপজেলার ধানুয়াকামালপুর, মেরুরচর এবং সাধুরপাড়া ইউনিয়ন এবং দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি, চুকাইবাড়ী এবং বাহাদুরাবাদ ইউনিয়নে মাইকিং কার্যক্রম পরিচালনা করা হয়। এছাড়াও ১৬০টি স্টিকার ২৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৫টি উচ্চ বিদ্যালয়ে বিতরণ করা হয়।