মুজিব জন্মশত গোল্ডকাপ ফুটবলে ২ এপ্রিল লড়বে রৌমারী ও মাদারগঞ্জ

সরিষাবাড়ী ও মেলান্দহ উপজেলা দলের খেলা। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

মুজিব জন্মশত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ২ এপ্রিল বিকেলে কোয়াটার ফাইনাল পর্বের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে রৌমারী উপজেলা দল ও মাদারগঞ্জ পৌরসভা দল। ১ এপ্রিল কোয়াটার ফাইনাল পর্বের প্রথম ম্যাচে মেলান্দহ উপজেলা দলকে ২-১ গোলে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে সরিষাবাড়ী উপজেলা দল। জামালপুরের বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এ টুর্নামেন্টের আয়োজন করেছে মুজিব জন্মশতবর্ষ উদযাপন জামালপুর জেলা কমিটি।

সূত্র জানায়, ১ এপ্রিল বিকেলে হাজারো দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত কোয়াটার ফাইনালের প্রথম ম্যাচের প্রথমার্থে নাইজেরিয়ান ফুটবলার বাহ এর দেওয়া দুই গোলে এগিয়ে থাকে সরিষাবাড়ী উপজেলা দল। দ্বিতীয়ার্ধে মেলান্দহ উপজেলা দলের নাইজেরিয়ান ফুটবলার চুকা চার্জ প্রতিপক্ষের জালে একটি গোল করলেও শেষ পর্যন্ত তারা আর গোলের মুখে দেখেনি। ফলে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মেলান্দহ উপজেলা দলকে। সেমিফাইনালে উঠেছে সরিষাবাড়ী উপজেলা দল। ম্যাচে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের বিদেশী ফুটবলার বাহ। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন তামিল হোসেন মানিক এবং সহকারী রেফারির দায়িত্বে ছিলেন সাকির হোসেন রানা, সাঈদ হোসেন মামুন ও কানন মিয়া।

ম্যাচসেরা বাহ এর হাতে পুরস্কার তুলে দেন মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামরুজ্জামান। ছবি : বাংলারচিঠিডটকম

ম্যাচ শেষে বিদেশী ফুটবলার বাহ এর হাতে ম্যাচ সেরা ফুটবলারের পুরস্কারের তিন হাজার টাকার টোকেন তুলে দেন মেলান্দহ পৌরসভার মেয়র সফিক জাহেদী রবিন। এ সময় মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মো. আব্দুল্লাহ, ম্যাচ কমিশনার ফুটবল প্রশিক্ষক ও জ্যেষ্ঠ রেফারি মো. গোলাম মোস্তফা, মুজিব জন্মশত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উপ-কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর মির্জা জিল্লুর রহমান শিপনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ২৮ মার্চ দুপুরে মুজিব জন্মশত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। এই টুর্নামেন্টে ময়মনসিংহ সিটি করপোরেশন, টাঙ্গাইল, শেরপুর ও বগুড়া জেলা, কুড়িগ্রামের রৌমারী উপজেলা এবং জামালপুর জেলার জামালপুর সদর উপজেলা, জামালপুর পৌরসভা, মেলান্দহ উপজেলা, মাদারগঞ্জ পৌরসভা, দেওয়ানগঞ্জ উপজেলা, সরিষাবাড়ী উপজেলা ও ইসলামপুর উপজেলা একাদশ দল অংশ নেয়।