‘বঙ্গবন্ধু বাঙালি জাতির দিশারী একজন আলোকিত মানুষ’

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে জামালপুরে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে এবং এ ঘটনার সাথে জড়িত স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধের লক্ষ্যে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস)। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ১৫ ডিসেম্বর বেলা ১১টার দিকে জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন বাসমাশিস জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মুনিরা মুস্তারী ইভা, জামালপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক শামছুন্নাহার মাকছুদা, জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেহনাজ হক চৌধুরী, বাসমাশিস ময়মনসিংহ অঞ্চল শাখার সাধারণ সম্পাদক মাসরুরুল হক তানভীর, জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল জলিল আকন্দ, সাংগঠনিক সম্পাদক মেজ বাহাদুর ইসলাম, সহকারী শিক্ষক চিত্রশিল্পী বিশ্বজিত কুমার সোম ও কবি শাহেদা ফেরদৌসী প্রমুখ।

এ সময় শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির দিশারী একজন আলোকিত মানুষ। তার জন্ম না হলে একটি স্বাধীন দেশ পেতাম না। বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। তিনি বাঙালি জাতিকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ করে দিয়েছেন। মুজিব মানেই বাংলাদেশ। আমাদের জাতির পিতা একজনই। এই কথাকে কারো অস্বীকার করার উপায় নেই। পৃথিবী যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ক্ষমতা কারোরই হবে না। সেই মানুষটিকে কেউ অসম্মান করবে, তা মেনে নেয়া যায় না। জাতির পিতার ভাস্কর্য ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জাতির পিতাকে অবমাননাকারী স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করতে সবাইকে সজাগ থাকার পাশাপাশি নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে হবে।

বাসমাশিস জেলা শাখার সকল নেতৃবৃন্দসহ জেলার সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ এ কর্মসূচিতে অংশ নেন।