মাস্ক না পরায় জামালপুর শহরে ২৯ ব্যক্তিকে জরিমানা

মাস্কপরা নিশ্চিত করতে জামালপুর শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস সংক্রমণ রোধে ১২ নভেম্বর জামালপুর শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় আইন অমান্য করে মাস্ক না পরার দায়ে ২৯ ব্যক্তিকে ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের তিনজন নির্বাহী হাকিম।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণ রোধে সর্বস্তরের মানুষকে মাস্ক পরা বাধ্যতামূলক করতে ১২ নভেম্বর দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও এনডিসি ইবনুল আবেদীন, নির্বাহী হাকিম মো. আরিফুর রহমান ও মাহবুবুল হাসান র‌্যাব ও পুলিশ ফোর্স নিয়ে জামালপুর শহরের প্রধান সড়কের ব্যস্ততম সকাল বাজার, তমালতলা মোড়, দয়াময়ী মোড় ও রেলগেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। এ সময় মাস্ক না পরার দায়ে ব্যবসায়ী, ক্রেতা, অটোরিকশাচালক, যাত্রী, পথচারীসহ ২৯ ব্যক্তিকে ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

একই সাথে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিমরা জরিমানার দন্ডপ্রাপ্ত প্রত্যেককে একটি করে মাস্ক দেন এবং স্থানীয়দের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যিবিধি সম্পর্কে সচেতন করেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের মাঝে মাস্ক পরার হিড়িক পড়ে যায়।

এ সময় নির্বাহী হাকিম মো. আরিফুর রহমান এ প্রতিবেদককে বলেন, করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সর্বস্তরের মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানা এবং মাস্কপরা নিশ্চিত করতে জেলায় প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।