জামালপুরে ২০০ কৃষক পেলেন মাষকলাই বীজ ও সার

 কৃষি উপকরণ বিতরণ করেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর সদরে ছয়টি ইউনিয়নের ২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে মাষকলাইয়ের বীজ ও সার বিতরণ করা হয়েছে। ১২ সেপ্টেম্বর সকালে জামালপুর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাষকলাই বীজ ও সার বিতরণের আয়োজন করে।

এ উপলক্ষে জামালপুর সদর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে মাষকলাই বীজ ও সার বিতরণ করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

২০২০-২১ অর্থবছরে খরিফ-২ মৌসুমে বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় জামালপুর সদর উপজেলার দিগপাইত, লক্ষ্মীরচর, তুলশীরচর, রশিদপুর, কেন্দুয়া ও রানাগাছা ইউনিয়নের ২০০ জন কৃষকের মাঝে মাষকলাই বীজ, ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রতি ১০ জন কৃষকের মাঝে পাঁচ কেজি করে মাষকলাইয়ের বীজ, দশ কেজি করে ডিএপি সার ও পাঁজ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শাখাওয়াত ইকরাম ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াছমিন লিটা প্রমুখ।

Views 73 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad