করোনাকে কন্ট্রোলে রেখে এগিয়ে যেতে হবে : মতিয়া চৌধুরী

ব্যক্তিগত তহবিল থেকে ঈদ উপহারের নগদ অর্থ বিতরণ করেন বেগম মতিয়া চৌধুরী। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

করোনাকে কন্ট্রোলে রেখে এগিয়ে যেতে হবে বলে জানিয়েছেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। তিনি ১৮ মে সকালে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে দুঃস্থদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে ঈদ উপহারের নগদ অর্থ বিতরণকালে আয়োজিত এক সংক্ষিপ্ত সভায় এ কথা জানান।

করোনা বিষয়ে আলোকপাত করতে গিয়ে মতিয়া বলেন, বিশ্বস্বাস্থ্য সংস্থার মতে করোনা ভাইরাসের প্রার্দুভাব বেশ কিছুদিন থাকবে। কাজেই একে কন্ট্রোলে রেখে এর সঙ্গে বসবাস করার জন্য বেশকিছুদিন আমাদের তৈরি থাকতে হবে।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য আরও বলেন, সাবধানতার সাথে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। এছাড়া বিদেশের সাথে তৈরি পোষাকখাতসহ অন্য অর্ডারগুলো ধরে রাখতে হবে। যদি একবার অর্ডার বাতিল হয় যায় তবে ওইসব অর্ডার ফেরত আনতে নিগোসিয়েশন করতে বছর দু’য়েক লেগে যাবে। তাই প্রধানমন্ত্রী সাবধানতা এবং দ্রুততা এ দুটো বিষয় সামনে রেখে পরিস্থিতি মোকাবেলা করছেন।

এদিন তিনি উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার এক হাজার ৭৬০ জন হতদরিদ্রের মাঝে নগদ দুইশ’ টাকা করে মোট তিন লাখ ৫২ হাজার টাকা বিতরণ করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, নালিতাবাড়ী সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হালিম উকিল, সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, অর্থ সম্পাদক গোপাল চন্দ্র সরকার, শহর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান দিপু, উপজেলা যুবলীগের আহবায়ক হাজী জাহাঙ্গীর আলমসহ অনেকেই উপস্থিত ছিলেন।