নারী নির্যাতন বন্ধে আঁধার ভাঙার শপথ, মানববন্ধন, মোমবাতি প্রজ্জ্বলন

জামালপুর শহরের দয়াময়ী মোড়ে নারী নির্যাতন বন্ধে আঁধার ভাঙার শপথ, মানববন্ধন, মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম
‘প্রজন্ম হোক সমতার, নিশ্চিত হোক নারী অধিকার’— এই অঙ্গীকারে আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে জামালপুরে মানববন্ধন, আঁধার ভাঙার শপথ ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। ৭ মার্চ রাত ৯টায় জামালপুর শহরের দয়াময়ী মোড়ে আমরাই পারি নারী নির্যাতন প্রতিরোধ জেলা জোট জামালপুর এ কর্মসূচির আয়োজন করে।

তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার সভাপতি শামীমা খানের সভাপতিত্বে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানের শুরুতেই আঁধার ভাঙার শপথবাক্য পাঠ করান বাংলাদেশ মহিলা পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজের সহযোগী অধ্যাপক রায়হানা রহমান লতা। মানববন্ধনের প্রধান অতিথি জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান মোমবাতি প্রজ্জ্বলন করেন এবং বক্তব্য রাখেন । এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম শুভ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আকাশ।

ঝাওলা গোপালপুর ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক কবি তারিকুল ফেরদৌসের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ জামালপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আয়শা আক্তার, পরিবার পরিকল্পনা সমিতির জেলা কর্মকর্তা পঙ্কজ চাকমা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ময়মনসিংহ অঞ্চলের দুর্বার নেটওয়ার্কের সভাপতি সাজেদা পারভীন ঝিনুক, বিকশিত নারী নেটওয়ার্কের সভাপতি রিক্তা বেগম, অপরাজেয় বাংলাদেশের কিশোরী শিউলী আক্তার প্রমুখ।

সাংস্কৃতিক সংগঠন উদীচী, বেসরকারি উন্নয়ন সংস্থা গণচেতনা, উন্নয়ন সংঘ, বিকশিত নারী নেটওয়ার্ক, অপরাজেয় বাংলাদেশসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সংগঠক ও বিশিষ্ট নাগরিকবৃন্দ এ মানববন্ধনে অংশ নেন।