নকলায় চোরাই গরু উদ্ধার

উদ্ধার গরু নকলা থানা হেফাজতে রাখা হয়েছে। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুর জেলা পুলিশের অভিযানের অংশ হিসেবে নকলা থানা পুলিশ নয়টি চোরাই গরু উদ্ধার করেছে। এর মধ্য থেকে তিনটি গরু প্রকৃত মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এই চুরির অভিযোগে আরিফুল ইসলাম সুমন (৪৮), হাবিবুর রহমান (৪০), কালু মিয়া (৩০), আনছার মিয়া (২৫), সুলতান মিয়া (৩৮), জুলহাস মিয়া (৩৫), ফরাজ উদ্দিনকে (৪৬) গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এ বিষয়ে নকলা থানায় একটি মামলা দায়ের করা হয়।

১০ ডিসেম্বর সন্ধায় উপযুক্ত প্রমাণসহ দুজন মালিকের কাছে তিনটি গরু বুঝিয়ে দেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলাম, নালিতাবাড়ির সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিভিন্ন মামলা সূত্রে জানা যায়, জেলার কয়েকটা স্থানে গরু চুরি হয়। জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম এর নির্দেশে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন শাহ গরু উদ্ধার অভিযান চালান। পরে উদ্ধার অভিযানে মোট নয়টি গরু উদ্ধার করা হয়। উদ্ধার নয়টি গরুর মধ্যে উপযুক্ত প্রমাণসহ তানজিন নামের এক ব্যক্তিকে একটি ও খলিল নামের অপর আরেক ব্যক্তিকে দুটি গরু বুঝিয়ে দেওয়া হয়।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন শাহ বাংলারচিঠিডটকমকে বলেন, উদ্ধার করা নয়টি গরুর মধ্যে তিনটি গরু প্রকৃত মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে। বাকি ছয়টি গরু নকলা থানা হেফাজতে রয়েছে। বাকি ছয়টি গরুর প্রকৃত মালিক না পাওয়ার কারণে আদালতের আদেশ মোতাবেক ও উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।