৪র্থ জেলা কাব ক্যাম্পুরীর উদ্বোধন

জামালপুরে কাব ক্যাম্পুরী উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘এসো কাবিং করি, যোগ্য নেতৃত্ব গড়ি’ থিমে জামালপুরে শুরু হয়েছে চারদিনব্যাপী ৪র্থ জেলা কাব ক্যাম্পুরী। বাংলাদেশ স্কাউটস জামালপুর জেলার আয়োজনে জামালপুর জিলা স্কুল প্রাঙ্গণে ২২ সেপ্টেম্বর বিকেল ৪টায় এই কাব ক্যাম্পুরী উদ্বোধন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস জামালপুর জেলা শাখার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বাছির উদ্দিন, সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হেকিম ফকির, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা প্রমুখ।

কাব ক্যাম্পুরীতে সারাজেলা থেকে অংশগ্রহণ করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬৫টি ইউনিট। প্রতি ইউনিটে রয়েছেন ছয়জন ছাত্র ও একজন শিক্ষক।

চারদিনব্যাপী কাব ক্যাম্পুরী যমুনা, পদ্মা, বংশী ও ঝিনাই নদী নামে চারটি উপক্যাম্পে ভাগ করা হয়েছে। ক্যাম্প প্রধান হিসেবে যমুনার ওহিদুল হক, পদ্মার আনোয়ার হোসেন, বংশীর আবুল হোসেন ও ঝিনাইয়ের শেফালী বেগম দায়িত্ব পালন করবেন। কর্মসূচি প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ স্কাউটসের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন।

এই কাব ক্যাম্পুরীতে ১০টি চ্যালেঞ্জ মোকাবেলা করবে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। ১০টি চ্যালেঞ্জিং প্রোগ্রামের মধ্যে রয়েছে সুস্থ দেহ সুন্দর মন, তাঁবুকলা, কাব স্কাউট প্রোগ্রাম, প্যাকমিটিং, স্বপ্ন পূরণের গল্প, কাব অভিযান, কাব কার্ণিভাল, প্রতিভা বিকাশ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং মহাতাঁবু জলসা।