জামালপুরে জন্মাষ্টমী উদযাপিত

জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উৎসবের মধ্যদিয়ে ২৩ আগস্ট জামালপুরে সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, বর্ণাঢ্য শোভাযাত্রা ও লীলাকীর্তণের উদ্বোধন করা হয়েছে।  বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জামালপুর জেলা শাখা ও শ্রীশ্রী রাধামোহন জিউ মন্দির (ঠাকুরবাড়ি) পরিচালনা পরিষদ জামালপুর।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি প্রদীপ কুমার সোম রানুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অধ্যাপক জয়শ্রী রায়, শ্রীশ্রী রাধামোহন জিউ মন্দির (ঠাকুরবাড়ী) পরিচালনা পরিষদের সহ-সভাপতি অজয় পাল বাবু ও জামালপুর জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, জেলা শাখার নেতৃবৃন্দ, শ্রীশ্রী রাধামোহন জিউ মন্দির (ঠাকুরবাড়ী) পরিচালনা পরিষদ জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শহরের প্রধান সড়কে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।