বঙ্গবন্ধু স্মরণে জামালপুর জেলা ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

স্বেচ্ছায় রক্তদান করেন জেলা ছাত্রলীগের সহসভাপতি সিয়াম সাদি। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ জামালপুর জেলা শাখা। ৩ আগস্ট দুপুরে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বেলা ১২টায় জেলা ছাত্রলীগ আয়োজিত এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে অন্যান্যের মধ্যে সাবেক সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইনজীবী সরোয়ার জাহান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চান ও সদস্য মনজুরুল ইসলাম লানজু, নারায়ণপাল রানা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকছুন বিন জালাল প্লাবন, সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক খাবিরুল ইসলাম বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় করেন ছাত্রলীগের নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

পরে জামালপুর সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট মো. আমিনুল ইসলামের নেতৃত্বে একটি টিম ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নূরুন্দিন খোকন, উপ-সম্পাদক সাদ্দাম হোসেন ও সদস্য এ এস অনন্যসহ জেলা ও কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের সার্বিক সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কার্যক্রম পরিচালনা করা হয়। এতে জেলা ছাত্রলীগের সহসভাপতি সিয়াম সাদি ও এস এম মারুফ স্বেচ্ছায় রক্তদান করেন। এ ছাড়াও দিনব্যাপী বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।