জামালপুর সদরে অভ্যন্তরীণ বোরো চাল ধান গম সংগ্রহ অভিযান শুরু

বুরো সিদ্ধ চাল সংগ্রহ উদ্বোধন করেন সংসদ সদস্য মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

চলতি বুরো মওসুমের অভ্যন্তরীণ বোরো সিদ্ধ ও আতপ চাল এবং কৃষকদের কাছ থেকে সরাসরি বোরো ধান ও গম ক্রয় অভিযান শুরু করেছে জামালপুর সদর উপজেলা খাদ্য বিভাগ। ২১ মে দুপুরে শহরের সিংহজানী খাদ্যগুদামে সরকারি খাদ্যশস্য ক্রয় অভিযান উদ্বোধন করেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

এ সময় জেলা খাদ্যনিয়ন্ত্রক মো. মাহবুবুর রহমান খান, জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, জামালপুর সিংহজানী খাদ্যগুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা জিনাত শামছুন্নাহার সুলতানা, বাংলাদেশ অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতি জেলা শাখার সভাপতি আওলাদ হোসেন তালুকদার খসরু প্রমুখ।

খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, খাদ্য অধিদপ্তর চলতি মৌসুমে বোরো সিদ্ধ ও আতপ চাল সংগ্রহের জন্য জামালপুর সদর উপজেলায় ২৮৭ জন চালকল মালিকদের সাথে চুক্তি করেছে। চুক্তি অনুযায়ী ৩৬ টাকা কেজি দরে ১৬ হাজার ৭৬৭ মেট্টিক টন বোরো সিদ্ধ চাল এবং ৩৫ টাকা কেজি দরে ১ হাজার ৩৭৫ মেট্টিক টন বোরো আতপ চাল ক্রয় করা হবে। অপরদিকে কৃষকদের কাছ থেকে সরাসরি ২৬ টাকা কেজি দরে ১ হাজার ৩৫ মেট্টিক টন ধান ও ২৮ টাকা কেজি দরে ১১০ মেট্টিক টন গম ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।