সরিষাবাড়ীতে দু’পক্ষের সংঘর্ষ, আটক ৩

সরিষাবাড়ীতে জমি নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি জবর দখলে বাধাদানকারীদের মারপিট করে পুলিশে সোর্পদ করার ঘটনা ঘটেছে। ২৫ মার্চ সকালে পৌরসভার বাউসী বাঙ্গালীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) ঈমান আলীর নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে বাধাদানকারী তিনজনকে আটক করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সরিষাবাড়ী পৌরসভার বাঙ্গালী মৌজার ৩৭ শতাংশ জমি নিয়ে বাঙ্গালীপাড়া এলাকার মৃত শাহেদ আলী শেখের ছেলে হুসেন আলী, নবা মন্ডলের ছেলে আব্দুল মালেকের সাথে একই এলাকার পৈতৃকসূত্রে প্রাপ্ত দাবিদার মৃত রণা মন্ডলের ছেলে সুরুজ, কালু ও রফিকের সাথে দীর্ঘদিন যাবৎ জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে বাধাদানকারী তিনজনকে আটক করেছে পুলিশ। ছবি : বাংলারচিঠি ডটকম

বিরোধপূর্ণ জমিতে হুসেন আলী ও আব্দুল মালেক কিছু ভাড়াটিয়া লোকজন নিয়ে মাটি ও বালু ফেলে জোরপুর্বক জমি জবর দখল করতে গেলে কালু সুরুজ, রফিকসহ পরিবারের লোকজন জবর দখলে বাধা দিলে তাদের উপর চড়াও হয়ে ভাড়াটিয়াদের দিয়ে হামলা করে। এতে কালু (৫৫), সুরুজ (৫৪), রফিক (৩০), মজিরন (৪৫), মনোয়ারা (৪০), মিলন (২৫), খুশি (২২), অবনা (৪৫), নাজমা (৫০), শাপলা (২৮), অমিসা (৪৫) গুরুতর আহতসহ অন্তত ২৫ জন আহত হন।

গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং বাকীদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। প্রভাবশালীরা মারধর করার পর সুরুজ, কালু, রফিককে দৌড়ে ধরে পুলিশে সোপর্দ করে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বাংলারচিঠি ডটকম বলেন, জমি দখল নিয়ে সংঘর্ষের ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad