জামালপুরে সেবার মানচিত্র তৈরি বিষয়ক আস্থা প্রকল্পের কর্মশালা

কর্মশালায় বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. এনায়েত করিম। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

নারী, শিশু নির্যাতন প্রতিরোধে বিভিন্নমুখী কাজের সাথে যুক্ত স্বাবলম্বী উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের আওতায় ২০ মার্চ জামালপুরে সেবার মানচিত্র ও জামালপুরে সংশ্লিষ্ট কাজের সাথে যুক্ত বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের তথ্য বর্ণনাভিত্তিক একটি নির্দেশিকা তৈরির ওপর সুশীল সামাজের প্রতিনিধিদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. এনায়েত করিম।

স্বাবলম্বী উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জিবিভি জামালপুর জেলা কমিটির আহবায়ক জাহাঙ্গীর সেলিম।

সভায় সমৃদ্ধ একটি নির্দেশিকা তৈরিতে গুরুত্বপূর্ণ মতামত রেখে আলোচনায় অংশ নেন জেলা ব্র্যাক প্রতিনিধি শফিকুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশনের এনএসভিসি প্রকল্পের জেন্ডার বিশেষজ্ঞ রুমা ইয়াসমিন, ইএসডিও প্রতিনিধি হাসান জামান, ওসিসি প্রতিনিধি পাপিয়া, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের প্রতিনিধি জালাল উদ্দিন, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার প্রকল্প কর্মকর্তা রাসেল মিয়া, মেরী স্টোপস এর ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান, ইউএনএফপিএ এর প্রতিনিধি অপূর্ব চক্রবর্ত্তী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন।

নেদারল্যান্ডস অ্যাম্বাসির আর্থিক সহায়তায়, ইউএনএফপিএ এর কারিগরি সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতি ও আইন ও সালিস কেন্দ্র আস্থা প্রকল্পটি বাস্তবায়ন করছে। আস্থা প্রকল্পের মাধ্যমে জামালপুরে ২০১৮ সাল থেকে নারী প্রতি সহিংসতা প্রতিরোধে জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলায় কাজ করে আসছে।

Views 21 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad