উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হচ্ছে হুসেইন মুহম্মদ এরশাদকে

হুসেইন মুহম্মদ এরশাদ

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া হচ্ছে সাবেক রাষ্ট্রপতি ও বিরোধী দলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে। ২০ জানুয়ারি দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে (এসকিউ ৪৪৯) তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

তার সঙ্গী হিসেবে সিঙ্গাপুর যাবেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খালেদ আখতার, এরশাদের ছোট ভাই হুসেইন মোর্শেদ এবং মোর্শেদ এর স্ত্রী রুখসানা খান মোর্শেদ। চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এবিষয় নিশ্চিত করা হয়েছে। এদিকে সিএমএইচ থেকে ১৯ জানুয়ারি বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় ফিরছেন এরশাদ। তারপর সবকিছু গুছিয়ে কাল রওনা হবেন মাউন্ট এলিজাবেথের উদ্দেশ্যে।

বিরোধী দলীয় নেতা, জাপা চেয়ারম্যান এরশাদের শারীরিক অবস্থা ভালো নয়। রক্তে হিমোগ্লোবিন সমস্যা, লিভারের দূর্বলতাসহ নানা সমস্যায় ভূগছেন তিনি। হাসপাতালেও আছেন দীর্ঘদিন। কিন্তু এখন দেশের বাইরে আরো উন্নত চিকিৎসা জরুরি। এরশাদের শরীরের অবস্থা এমন ছিল যে, বিমানে নেয়াটাও স্বাভাবিক ছিল না। তাই কিছুটা সময় নিয়ে স্বাস্থ্যের অবস্থা উন্নতি হওয়ার পরই নেয়ার সিদ্ধান্ত হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এখন তার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। উঠা-বসায় কিছুটা কষ্ট হলেও হুইল চেয়ারে বসে চলাফেরা করতে পারছেন তিনি।

দলের একাধিক সূত্রে এসব তথ্য জানা গেছে। পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান জানান, বর্তমানে জাপা চেয়ারম্যানের শারীরিক অবস্থা বেশ ভালো। কথাবার্তা ও চলাফেরায় আগের চেয়ে ভালো অনুভব করছেন। তাই এখন তাকে দেশের বাইরে নেয়া সম্ভব।

এদিকে, কিছু দিন আগে আরো একবার উন্নত চিকিৎসা ও নিয়মিত মেডিকেল চেকআপের জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন এরশাদ। কিন্তু তাতেও শরীরের স্বাভাবিক অবস্থা ফিরে আসেনি। আর গেল নির্বাচনের পর থেকেই আছেন ঢাকা সিএমএইচয়ে।

অন্যদিকে পার্টির সূত্রগুলো জানায়, ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের প্রথম অধিবেশনে এরশাদের যোগদান প্রায় অনিশ্চিত।

সাবেক রাষ্ট্রপতি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। শারীরিক অসুস্থতার কারণে নির্বাচনের আগে গত ১২ ডিসেম্বের সিঙ্গাপুর গিয়েছিলেন এরশাদ। দেশে ফেরেন ২৬ ডিসেম্বর।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 31 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad