আমজাদ হোসেনকে জামালপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

প্রয়াত চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেনকে শ্রদ্ধা জানাতে হাজারো মানুষে ভিড়। ছবি : বাংলারচিঠি ডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

প্রয়াত চলচ্চিত্র পরিচালক ও নাট্যকার জামালপুরের গুণী ব্যক্তিত্ব আমজাদ হোসেনের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে চিরবিদায় জানিয়েছে জামালপুরে সর্বস্তরের মানুষ। ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় তাঁর মরদেহ জামালপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নেওয়া হলে সেখানে তাকে শ্রদ্ধা জানাতে এবং শেষবারের মতো একনজর দেখতে হাজারো মানুষের ঢল নামে।

জানাজার আগে সেখানে জামালপুর জেলা প্রশাসন, জামালপুর জেলা পরিষদ, জামালপুর পৌরসভা, পুলিশ প্রশাসন, ভাষাসৈনিক মতি মিয়া ফাউন্ডেশন, ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্র, এস এম থিয়েটার, শিল্পকলা একাডেমি, উদীচী, অমৃত থিয়েটার, জামালপুর উচ্চ বিদ্যালয়, প্রশান্তি স্কুল এন্ড কলেজ, জামালপুর মেরিলিবোন ক্রিকেট ক্লাব, লোকজ, জামালপুর প্রেসক্লাব, প্রয়াত আমজাদ হোসেনের সহপাঠী বন্ধু ও স্বজন, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন তাঁর মরদেহের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় আমজাদ হোসেনের দুই ছেলে অভিনেতা ও পরিচালক সাজ্জাদ হোসোন দুদোল এবং চলচ্চিত্র পরিচালক সোহেল আরমান কফিনের পাশে ছিলেন।

পরে সেখানে জানাজা নামাজ শেষে জামালপুর পৌর কবরস্থানে তাঁর বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। জামালপুরের সর্বস্তরের মানুষ তাঁর জানাজায় অংশ নেন।

এর আগে ২২ ডিসেম্বর রাতে ঢাকা থেকে লাশবহনকারী বরফায়িত গাড়িতে করে জামালপুর শহরের ইকবালপুরে নিজ বাসভবনে তাঁর মরদেহ আনা হয়। গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুরে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেশের খ্যাতিমান এই চলচ্চিত্র পরিচালক ও নাট্যকার আমজাদ হোসেন।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad