জামালপুরে নারীর প্রতি সহিংসতা বন্ধে গঠিত কমিটির অবহিতকরণ সভা

জামালপুরে নারীর প্রতি সহিংসতা বন্ধে গঠিত কমিটির অবহিতকরণ সভায় অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুরে দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরসনে জি বি ভি সাব-ক্লাস্টার কমিটির অবহিতকরণ সভা ১৮ নভেম্বর স্টার কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জান্নাতুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন ভূইয়া, সহকারী পুলিশ সুপার মো. আব্দুল করিম, ইউএনএফপিএ এর প্রোগ্রাম এ্যানালিস্ট এডিথ এ্যাকিকর, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক ও জিভিবি সাব-ক্লাস্টার কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর সেলিম, ইউএনএফপিএ এর টেনিক্যাল অফিসার (জেন্ডার) আবু সাঈদ সুমন, হিউম্যানিটেরিয়ান প্রোগ্রাম অফিসার সাবিনা পারভীন, জেলা সহায়ক ফয়জুর রহমান, স্বাবলম্বী উন্নয়ন সমিতির সহকারী পরিচালক মুর্শেদ ইকবাল রিমু, আস্থা প্রকল্পের সমন্বয়কারী ছানোয়ার হোসেন খান পাঠান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন তারিকুল ফেরদৌস।

অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন কমিটির আহ্বায়ক ও উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলারচিঠি ডটকম

সভার প্রধান অতিথি মোহাম্মদ কবীর উদ্দিন জেন্ডার সাব-ক্লাস্টার কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন। তিনি সমাপনী বক্তব্যে বলেন, এই কমিটি জেন্ডার সংবেদনশীল দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করার পাশাপাশি জেন্ডার ভিত্তিক সহিংসতা মোকবেলায় অগ্রণী ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন, এই কমিটি দুর্যোগকালীন এবং দুর্যোগ পরবর্তী সময়ে নারীর প্রতি সহিংসতা বন্ধ করতে সকলের সাথে সমন্বয়ে সহযোগীতা করবে।

দ্য অ্যাম্বাসী অব দ্য কিংডম অব দ্য নেদারল্যান্ডস্ এর অর্থায়নে, ইউএনএফপিএ ও আইন সালিশ কেন্দ্র (আসক) এর যৌথ সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতি কর্তৃক বাস্তবায়িত, জেন্ডার ভিত্তিক সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের জন্য যথাযথ বহুমাত্রিক সেবা প্রাপ্তির লক্ষ্যে আস্থা প্রকল্পটি জামালপুর জেলার সরিষাবাড়ী, ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad