জামালপুর এপির উদ্যোগে স্বাস্থ্য, পুষ্টি ও ওয়াস বিষয়ক প্রশিক্ষণ

প্রশিক্ষণে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন এরিয়া প্রোগ্রাম (এপি) এর স্বাস্থ্য, পুষ্টি ও ওয়াস কার্যক্রমের ব্যবস্থাপক ডা. জয়ন্ত কুমার নাথ।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: স্বাস্থ্য, পুষ্টি ও ওয়াস বিষয়ে কমিউনিটি সহায়কদের দক্ষতা উন্নয়ন এবং কার্যক্রম বাস্তবায়নে কৌশলগত জ্ঞান বৃদ্ধির জন্য জামালপুরে চারদিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ হয়েছে। প্রশিক্ষণের উদ্বোধন করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

জামালপুর সুইড ভবনের সভাকক্ষে প্রশিক্ষণে মুখ্য আলোচক আলোচক হিসেবে দায়িত্ব পালন ওয়ার্ল্ড ভিশন এরিয়া প্রোগ্রাম (এপি) এর স্বাস্থ্য, পুষ্টি ও ওয়াস কার্যক্রমের ব্যবস্থাপক ডা. জয়ন্ত কুমার নাথ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক সাগর ডি কস্তা, সঞ্চালনা করেন উন্নয়ন সংঘ জামালপুর এপির ব্যবস্থাপক মিনারা পারভীন। প্রশিক্ষণে উন্নয়ন সংঘের ৩৩ জন সিএফ, এপির পিএম, মনিটরিং অফিসার, সিডিও, ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধিসহ ৪০ জন অংশ নেন।প্রশিক্ষণে স্বাস্থ্য, পুষ্টি ওয়াস বিষয়ে আলোচনার পাশাপাশি ডেঙ্গু ও করোনা সংক্রমন প্রতিরোধ বিষয়েও আলোকপাত করা হয়।

প্রশিক্ষণে অংশ নেওয়া কমিউনিটি সহায়কবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

শিশুদের মৌলিক চাহিদা পূরণের জন্যে খানার স্থায়ী আয়ের উৎসে সহযোগিতা, মা ও শিশুর স্বাস্থ্য ও পুষ্টি, ওয়াস, শিশু সুরক্ষা এবং অংশগ্রহণ কার্যক্রমের মাধ্যমে সমাজের অবস্থা উন্নতির লক্ষ্যে জামালপুরে শুরু হয়েছে এরিয়া প্রোগ্রাম (এপি) নামে ১০ বছর মেয়াদী কর্মসূচি। জামালপুরের ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘ এপি বাস্তবায়ন করছে।