জামালপুরে এপির উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

জামালপুর এরিয়া প্রোগ্রামের উদ্যোগে নিবন্ধনকৃত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে দরিদ্র ও কর্ম এলাকার নিবন্ধনভুক্ত শিক্ষার্থীদের মাঝে উন্নয়ন সংঘের এরিয়া প্রোগ্রাম (এপি) এর উদ্যোগে বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। ৩০ আগস্ট হযরত শাহজামাল (রহ.) উচ্চ বিদ্যালয়ে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ।

বেলা ১১টায় উপকরণ বিতরণের আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান।

এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের এপি ব্যবস্থাপক মিনারা পারভীন, নগর উন্নয়ন কমিটির সভাপতি মো. পারভেজ উদ্দিন, সহকারী শিক্ষক আফরোজা সুলতানা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের সিডিও সাব্বির হোসেন। অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের সাথে তাদের অভিভাবকরাও অংশ নেন।

জামালপুর এরিয়া প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় ১ হাজার ৫২২ জন শিশু শিক্ষার্থীর মাঝে ৫টি করে খাতা, পেন্সিল, রাবার ও কাটার বিতরণ করা হয়। জামালপুর পৌরসভা, লক্ষ্মীরচর ও শরিফপুর ইউনিয়নের শুধুমাত্র নিবন্ধনভুক্ত শিক্ষার্থীর মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ তার বক্তব্যে বলেন, এরিয়া প্রোগ্রামের শিক্ষা উপকরণ বিতরণ শিক্ষার্থীদের পাঠাভ্যাসে উৎসাহিত করবে। নিঃসন্দেহে এ কার্যক্রম একটি মহৎ উদ্যোগ। তিনি ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের কাছে অধিক সংখ্যক শিক্ষার্থীদের এ কার্যক্রমের আওতায় অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।