শেরপুরে অস্ত্র ও বিস্ফোরকসহ সন্ত্রাসী গ্রেপ্তার

গ্রেপ্তার নির্মল সাংমা।

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের ঝিনাইগাতী উপজেলা থেকে অস্ত্র ও বিস্ফোরকসহ নির্মল সাংমা (২৮) নামে এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ২ মে দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটি। এর আগে ১ মে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার কাংশা ইউনিয়নের নওকুচি গ্রাম থেকে ওই সন্ত্রাসীকে গ্রেপ্তার করে তারা। নির্মল ওই গ্রামের মাইকেল মারাক ওরফে বিনেশের ছেলে।

উদ্ধার অস্ত্র ও বিস্ফোরকসহ অন্যান্য আলামত।

র‌্যাব-১৪ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে নওকুচি গ্রামের স্থানীয় মাইকেল মারাকের বাড়ির উত্তর পাশে লিচু বাগানে অভিযান চালায় জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এবং সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা। এ সময় তারা নির্মল সাংমাকে অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় ১টি দেশীয় পাইপ গান, ১টি দেশীয় কাটা রাইফেল, ৩ রাউন্ড কার্তুজ ও ৩টি ককটেল। গ্রেপ্তারের সময় সীমসহ ১টি মোবাইল সেট এবং নগদ ৪৪০ জব্দ করা হয়।

এ সম্পর্কে ঝিনাইগাতী থানার ওসি মনিরুল আলম ভ‚ইয়া বলেন, অস্ত্র উদ্ধারের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছে র‌্যাব। এছাড়া গ্রেপ্তারকৃত নির্মলকে আজ দুপুরে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।