জামালপুরে আদর্শ সমাজসেবা সংঘের আলোচনা সভা

সভায় বক্তব্য রাখেন সেতুলী গ্রুপের চেয়ারম্যান জাকির হোসেন খান। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: সমাজের সকল প্রকার অপরাধ, অসঙ্গতি দূর করে শান্তিপূর্ণ এবং ধর্মীয় অনুশাসনভিত্তিক সমাজ বির্নিমাণের লক্ষ্যে তিরুথা-বামুনপাড়া গ্রামের ধর্মপ্রাণ যুবকদের নিয়ে গঠিত আদর্শ সমাজ কল্যাণ সংঘের আলোচনা সভা ৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেতুলী গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিক জাকির হোসেন খান।

সংঘের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বাংলারচিঠি ডটকম এর সম্পাদক ও অত্র ক্লাবের উপদেষ্টা জাহাঙ্গীর সেলিম, বিশিষ্ট আইনজীবী আনিছুর রহমান মানিক, এলাকার মাতব্বর তহুর আলী মন্ডল।

সভার শুরুতেই আদর্শ সমাজ কল্যাণ সংঘের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম বর্ণনা করা হয়। জানা যায়, দ্বীনি কার্যক্রমের পাশাপাশি এলাকার নারী, শিশু নির্যাতন প্রতিরোধ, মাদক নির্মূলকরণ, বিপদগ্রস্ত মানুষের কল্যাণে সাড়া প্রদান, বাল্যবিয়ে প্রতিরোধ, জুয়া খেলা বন্ধ করাসহ এলাকায় সকল প্রকার দাঙ্গা হাঙ্গামা, দুর্নীতি প্রতিরোধে সামাজিক জাগরণ তৈরি করতে সদস্যরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

এছাড়া কারো মৃত্যু হলে লাশ ধোয়ানো, কবর খোড়া, দাফন, কাফনের ব্যবস্থা করতে সদস্যরা কাজ করে থাকে।

ভবিষ্যতে পাঠাগার স্থাপন, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তাঘাট নির্মাণ, করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষকে সচেতন করাসহ সমাজ কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করা হবে।