দেওয়ানগঞ্জে লকডাউন কার্যকরে প্রশাসন, জন প্রতিনিধি, গণমাধ্যমকর্মী মাঠে

দেওয়ানগঞ্জ পৌর শহরের প্রধান সড়কে পায়ে হেঁটে লকডাউন কার্যকর করেন প্রশাসন, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে কঠিন অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। সকাল থেকে উপজেলার প্রধান, প্রধান সড়কে টহল অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও গণমাধ্যমকর্মীরা।

লকডাউনের ৩য় দিনে ২৫ জুলাই সকাল থেকে পৌর শহরের প্রধান প্রধান সড়কে পায়ে হেঁটে জনসাধারণকে সতর্ক করা ও মাস্ক বিতরণ করা হয় এবং স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ।

এসময় পৌর মেয়র শাহনেয়াজ শাহানশাহ পৌরবাসীর উদ্দেশ্যে বলেন, অপ্রয়োজনে ও স্বাস্থ্যবিধি না মেনে বাসার বাইরে বের হলে প্রশাসন জেল জরিমানা করবে। ব্যবসায়ীদের তিনি সতর্ক করে বলেন, কাচাঁ বাজার দোকান ছাড়া কেউ শপিং খুললে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

মাস্ক বিতরণ করেন পৌর মেয়র শাহনেওয়াজ শাহান শাহ। ছবি : বাংলারচিঠিডটকম

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, সবজি দোকান ছাড়া কেউ দোকান খুললে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এতে ফাঁকা ছিল পৌর শহর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, আপনারা ঘরেই থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনকে সহযোগিতা করুন। নিজে বাঁচুন, অপরকে বাঁচান। লকডাউনে কোন পরিবারের না খেয়ে থাকতে হবে না, সরকার পর্যাপ্ত পরিমাণ ত্রাণ বরাদ্দ দিয়েছেন।

লকডাউন বাস্তবায়নে সকাল থেকে প্রধান প্রধান সড়কে টহল অব্যাহত রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ, দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশ, বিজিবি জামালপুর ৩৫ ব্যাটালিয়ান, পৌর মেয়র শাহনেওয়াজ শাহান শাহ, চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান রাশেদ্দুজ্জামান সেলিম খাঁন, কাউন্সিলর মামুনুর রশিদ, এসআই কামরুজ্জামান, বিজিবি নায়েক সুবেদার মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম এলান, সিনিয়র সহসভাপতি খাদেমুল ইসলাম, সাধারণ সম্পাদক মদন মোহন ঘোষ, সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন মন্ডলসহ ক্লাবের সকল সদস্য উপস্থিত ছিলেন।