জামালপুরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৫ মাদকসক্তকে সাজা

সাজাপ্রাপ্ত ৫ মাদকাসক্ত।

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌর শহরের দয়াময়ী মোড় সংলগ্ন সাংস্কৃতিক মাঠে অভিযান চালিয়ে গাঁজা ও চোলাই মদসহ পাঁচজন মাদকসক্তকে আটক করে র‌্যাব-১৪। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচজনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা দণ্ড অনাদায়ে আরও দুইদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। ২৬ জানুয়ারি রাতে এ অভিযান চালানো হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- জামালপুর সদর উপজেলার হাটচন্দ্রা গ্রামের খোকন মিয়ার ছেলে মো. সুমন (১৯), বোষপাড়ার মো. রাজ্জাকের ছেলে মো. নির্জন (১৮), নারায়ণপুর গ্রামের আব্দুল কদ্দুস শেখের ছেলে মো. সোনাহার শেখ (২৩), গেইটপাড় এলাকার মো. মোতালেবের ছেলে রাকিব (১৯) ও মেলান্দহ উপজেলার রুহিরী গ্রামের মো. মতিউর রহমানের ছেলে মো. শামীম হোসেন (১৮)।

জানা গেছে, র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম. এম. সবুজ রানার নেতৃতে¦ এবং জামালপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মাহমুদা বেগমের উপস্থিতিতে দয়াময়ী মোড় সংলগ্ন সাংস্কৃতিক মাঠে ২৬ জানুয়ারি রাত সাড়ে নয়টার দিকে একটি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় ৫০ গ্রাম গাজাঁ ও আধা লিটার চোলাইমদসহ পাঁচজন মাদকাসক্তকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম তাদের প্রত্যেককে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা দণ্ড অনাদায়ে আরও দুইদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। ২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (৫) ধারা অনুযায়ী তাদেরকে এ সাজা দেওয়া হয়।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।