মুজিববর্ষ উপলক্ষে জামালপুরে উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগী বাছাই

বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, জামালপুর
বাংলারচিঠিডটকম

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে বয়স্ক, বিধবা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা প্রদানের লক্ষ্যে জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া উচ্চ বিদ্যালয় মাঠে উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগী বাছাই অনুষ্ঠিত হয়েছে।

২০ আগস্ট দুপুরে মেলান্দহে উপজেলার ১০ নম্বর ঝাউগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম হেনার সভাপতিত্বে প্রদান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী।

মুজিববর্ষে প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা এবং বয়স্ক ভাতাসহ বিভিন্ন ভাতার কার্ড করে দেওয়ার নামে যাতে কেউ টাকা না নিতে পারে সেজন্য সর্বত্র মাইকিং করে জনগণকে সচেতন করার নির্দেশ দিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা এবং বয়স্ক ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদানের জন্য বলেছেন। কিছু লোক এই সমস্ত ভাতার কার্ড করে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছেন। ‘কার্ড করতে কোনও টাকা লাগে না’ তা জানিয়ে ইউনিয়ন ইউনিয়ন মাইকিং করতে নির্দেশ দিয়েছেন।

ঝাউগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসানুজ্জামান মন্টু, সহ-সভাপতি খায়রুল ইসলাম রুশো, ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম আফসারী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম মেম্বারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।