দেওয়ানগঞ্জে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন পানিসম্পদ সচিব

বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার। ৩ আগস্ট সন্ধ্যা ৬টার দিকে তিনি নৌ-পথে স্পিডবোট যোগে সিরাজগঞ্জ থেকে দেওয়ানগঞ্জের ফুটানি বাজার ঘাটে আসেন। সেখানে তাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা ।

পরে সেখান থেকে স্পিডবোটে পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার চুকাইবাড়ী ইউনিয়নের টিনেরচর গ্রামে যান। তিনি সেখানে অসহায় বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। সেখানে বন্যাকবলিত মানুষের সাথে তিনি কথা বলে তাদের বিভিন্ন সমস্যার কথা অবগত হোন ।

এ সময় তার সাথে ছিলেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল , দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু সাঈদ, দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এনামুল হাসান, ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরানসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।

এরপর সেখান থেকে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার ইসলামপুরের বন্যাকবলিত এলাকা পরিদর্শনে চলে যান।