জামালপুরে এডিসিসহ করোনায় নতুন আক্রান্ত ১৮

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলায় ৩০ জুলাই নতুন করে আরও ১৮ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পদমর্যাদার একজন কর্মকর্তা, সরকারি কলেজের প্রভাষক, স্বাস্থ্যকর্মী, ছাত্রী ও সাধারণ শ্রেণির মানুষ রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৩০ জুলাই জামালপুর জেলার ১৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে জামালপুর সদর উপজেলায় রয়েছেন ১৫ জন, মাদারগঞ্জে দু’জন, দেওয়ানগঞ্জে একজন রয়েছেন। এর মধ্যে আটজন পুরুষ ও ১০ জন নারী রয়েছেন।

৩০ জুলাই জামালপুর সদরে নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের গণিত বিভাগের একজন প্রভাষক, সদর হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী, জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতির একজন নারী কর্মচারী, প্রধান ডাকঘরের আবাসিক ভবনে এসএসসি পাস এক ছাত্রী, বোসপাড়ায় একটি ওষুধ কম্পানির একজন ব্যবস্থাপক ও তিনজন গৃহিনী, রানীগঞ্জ বাজার এলাকায় একজন কলেজছাত্রী, বিসিকের আরসিআই কম্পানির একজন কর্মচারী, তমালতলা ও দাপুনিয়া এলাকায় দু’জন গৃহিনী, খামারবাড়ি এলাকায় এক ছাত্রী এবং জামালপুর সদর উপজেলার শ্রীপুর ইউনিয়নের মাটিখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন পিয়ন রয়েছেন।

এছাড়া মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি পূর্বপাড়ায় একজন গৃহিনী ও তারতাপাড়ায় এক ব্যক্তি এবং দেওয়ানগঞ্জ উপজেলার তারাটিয়া বাজার এলকায় একজন চাকরিজীবী করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, ৩০ জুলাই নতুন করে শনাক্ত ব্যক্তিরাসহ এ পর্যন্ত জামালপুর জেলায় মোট ৯০৩ জন করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৭০৪ জন। মারা গেছেন ১৪ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১৮৫ জন।