দেওয়ানগঞ্জে আখক্ষেত থেকে মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

জাতীয় পতাকা মুড়িয়ে রাষ্ট্রীয় মর্যাদা জানানো হয় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরোকে। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বন্যার পানিতে নিখোঁজ মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্যর মরদেহ ১৬ জুলাই সকালে ভাটিপাড়ার এক আখক্ষেত থেকে ভাসমান অবস্থায় উদ্ধার হয়েছে।

জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের খড়মা পশ্চিম ভাটিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত সেনা সদস্য নুরুল ইসলাম হিরো (৬৭) ১৫ জুলাই সন্ধ্যায় নিখোঁজ হন।

পারিবারিক সূত্রে জানা গেছে, নুরুল ইসলাম হিরো ১৫ জুলাই আসরের নামাজ পড়ে বাড়ি থেকে জিল বাংলা সুগার মিল বাজারে যান। মিল বাজার মসজিদে মাগরিবের নামাজ আদায় করে পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে দিঘলকান্দি ভাটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ভাঙা সেতুর বন্যার স্রোতে পরে নিখোঁজ হন। ১৬ জুলাই সকালে ভাটিপাড়া ওই মুক্তিযোদ্ধার নিজ বাড়ির পাশে আখক্ষেতে ভাসমান তার লাশ উদ্ধার করে এলাকাবাসী।

১৬ জুলাই জোহরের নামাজের পর ভাটিপাড়া জামে মসজিদে জানাজা নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মৃত বীর মুক্তিযোদ্ধার কফিনে সালাম প্রদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া ও দেওয়ানগঞ্জ মডেল থানার উপ-পরিদশর্ক (এসআই) সহিজল হকের নেতৃত্বে থানার পুলিশ সদস্যরা।

মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে যান।

জানাজার নামাজে অংশ নেন সদর ইউপি চেয়াম্যান সামিউল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জসিজল হক ও হোসেন আলীসহ এলাকাবাসী।