জামালপুর প্রেসক্লাবের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন

ফিতা কেটে অন্যান্য অতিথিদের সাথে নিয়ে জামালপুর প্রেসক্লাবের নবনির্মিত দ্বি-তল ভবনের শুভ উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। ছবি : আলী আকবর
জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের বজরাপুরে জামালপুর-ময়মনসিংহ সড়কের পাশে নবনির্মিত দ্বিতল ভবনে জামালপুর প্রেসক্লাব স্থানান্তরিত হয়েছে। ১১ জুলাই সন্ধ্যায় ফিতা কেটে অন্যান্য অতিথিদের সাথে নিয়ে নতুন এই ভবনের শুভ উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

এ উপলক্ষে নতুন ভবনের মিলনায়তনে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান এমপি এবং উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, জেলা প্রশাসক মো. এনামুল হক, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মো. রেজাউল করিম রেজনু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে জামালপুর জেলায় নিরলসভাবে দায়িত্বপালন করায় জামালপুর প্রেসক্লাবের পক্ষ থেকে তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপিসহ সরকারি ও বেসরকারি পর্যায়ে ১৮ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রসঙ্গত, জামালপুর শহরের দয়াময়ীপাড়া এলাকায় শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী নামের একটি বড় প্রকল্পের কাজ শুরু হওয়ায় জামালপুর প্রেসক্লাব ভবনসহ আরও কয়েকটি সংগঠনের ভবন সেখান থেকে সরিয়ে নেওয়া হয়। পরবর্তীতে প্রেসক্লাবের জন্য নতুন জায়গা হিসেবে শহরের বজরাপুরে জামালপুর পৌরসভার ১৫ শতাংশ জমি জামালপুর প্রেসক্লাবের নামে লিখে দেন জামালপুর পৌরসভা কর্তৃপক্ষ। সেখানে নতুন দ্বি-তল ভবন নির্মাণের জন্য জামালপুর জেলা পরিষদ থেকে ২০ লাখ টাকার অনুদান এবং জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী ব্যক্তিগতভাবে আরো ৪০ লাখ টাকার অনুদান দেন।

এই দ্বি-তল ভবনটি উদ্বোধনের মধ্য দিয়ে সেখানে জামালপুর প্রেসক্লাবের কার্যক্রমও আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। নিজস্ব জমিতে দ্বি-তল এই ভবনটি নির্মিত হওয়ায় জামালপুর প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় দীর্ঘদিনের সমস্যা দূর হলো।