বকশীগঞ্জে আরও এক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার আওতাধীন বাট্টাজোড় ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে কর্মরত একজন পুরুষ স্বাস্থ্য সহকারীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ১৪ মে নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে। এ নিয়ে এ পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১১১ জন। জেলার সিভিল সার্জন কার্যালয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজে সদ্য চালু হওয়া পিসিআর ল্যাবে ১৪ মে ৪৫টি নমুনা পরীক্ষা করানো হয়। সবগুলোর ফলাফলে করোনা নেগেটিভ আসে। অপরদিকে একই দিনে রাত ৯টার দিকে ময়মনসিংহের পিসিআর ল্যাব থেকে আসা ফলাফলে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় ইউনিয়নে কর্মরত একজন স্বাস্থ্য সহকারীর নমুনায় করোনা পজিটিভ আসে।

বকশীগঞ্জের ইউএইচএফপিও চিকিৎসক প্রতাপ কুমার নন্দী এ প্রতিবেদককে জানান, ওই স্বাস্থ্য সহকারীর বয়স ৫১ বছর। তিনি ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দায়িত্বে থেকে স্থানীয়দের স্বাস্থ্যসেবা দিয়ে থাকেন। তার বাড়ি জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের কান্দিরগ্রাম এলাকায়। তিনি বাড়ি থেকেই প্রতিদিন বকশীগঞ্জে কর্মস্থলে যাতায়াত করে থাকেন। ১২ মে বকশীগঞ্জ হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে বলেন, ‘করোনায় আক্রান্ত ওই স্বাস্থ্য সহকারীকে তার বাড়ি থেকে এনে জামালপুরে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। যেহেতু দেওয়ানগঞ্জের বাড়ি থেকে কর্মস্থল বকশীগঞ্জে যাতায়াত করে থাকেন তিনি। সেহেতু তার বাড়িটি লকডাউন করা হয়েছে। এছাড়া তার সংস্পর্শে আসা তার বাড়ির স্বজনদের এবং কর্মস্থল বকশীগঞ্জের বাট্টাজোড় ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে যারা যারা তার সংস্পর্শে এসেছেন তাদেরকে শনাক্ত করে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হবে।’