মুজিববর্ষে জামালপুর শেখ রাসেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শিশুদের কেক খাওয়ান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোকলেছুর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং ‘মুজিববর্ষ’ উদ্বোধন উপলক্ষে ১৭ মার্চ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে দোয়া মাহফিল, আলোচনা সভা, কেক কাটা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোকলেছুর রহমান।

শেখ রাসেল প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে (বালক) অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, নির্বাহী হাকিম হীরক দাস, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য আঞ্জু মনোয়ার বেগম, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক ও শেখ রাসেল কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য জাহাঙ্গীর সেলিম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন শেখ রাসেল প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক শুভঙ্কর ভট্টাচার্য এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু ইলয়াস মল্লিক।

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

সভার শুরুতেই শিশুদের উদ্দেশে লেখা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরিত চিঠি পাঠ করে শোনান শিশু নিবাসী শারমিন আক্তার সারা।

কেক কাটার পরে মুজিববর্ষ উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে শেখ রাসেলের নিবাসীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।