শেরপুরে বিনামূল্যে খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধন

দরিদ্র অসহায় মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য বিতরণ করেন আর প্রোগ্রামের উপদেষ্টা এলিনা। ছবি : বাংলারচিঠিডটকম

ইউসুফ খান সাগর, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা শহরের সামাজিক সংগঠন আর প্রোগ্রামের উদ্যোগে শেরপুরে দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়। সংগঠনটির তৃতীয় বর্ষপূর্তী উপলক্ষে ৩ জানুয়ারি শেরপুর জেলা কারাগার সংলগ্ন কালিগঞ্জ দমদমা মোড়ে হাসানের দোকান প্রাঙ্গণ থেকে খাদ্য বিতরণ করা হয়। কর্মসূচি উদ্বোধন করেন আর প্রোগ্রামের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী জুরিস ডক্টর রাফি ইসলাম।

উদ্বোধক রাফি ইসলাম বলেন, আমি প্রতি সপ্তাহে ১/২ দিন রোজা রাখি এবং রোজা রাখার ফলে আমার খাবারের টাকা বেঁচে যায়। এই বেঁচে যাওয়া খাবারের টাকা জমিয়ে প্রথম বিনামূল্যে খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধন করি জামালপুর শহরে। এখন জামালপুর ও শেরপুর মিলে শতাধিক দরিদ্র মানুষ এই কর্মসূচির আওতায় এসেছে। এই দরিদ্র মানুষেরা তিনবছর যাবৎ প্রতি সপ্তাহে ২ কেজি করে চাউল পেয়ে থাকে।

দরিদ্র অসহায় মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য বিতরণ করেন আর প্রোগ্রামের উপদেষ্টা এলিনা। ছবি : বাংলারচিঠিডটকম

এখন পর্যন্ত ৫০ হাজারের বেশি বেলার খাবার তাদেরকে সরবরাহ করা হয়েছে বলে তিনি জানান। যা আগামী রমজান মাসে এক লাখ বেলা খাবার দেওয়া পূর্ণ করা হবে। তিনি ইচ্ছা প্রকাশ করে বলেন, সারা বাংলাদেশে এই কর্মসূচি চালু করা হবে। এই সংগঠনে সমাজের স্বাবলম্বী মানুষদেরকে সহযোগিতা করার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান।

বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আর প্রোগ্রামের উপদেষ্টা রাশিয়া বংশোদ্ভূত স্যামসং মোবাইল কোম্পানির দক্ষিণ কোরিয়ার কার্যালয়ে কর্মরত এলিনা, সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য জাকির হোসেন দুলাল ও আর প্রোগ্রামের বাংলাদেশ প্রতিনিধি ইউসুফ খান সাগর।