জামালপুরে বিআরটিসি’র দুটি বাস উদ্বোধন

জামালপুরে বিআরটিসির দুটি বাস উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এর দুটি শীতাতপ নিয়ন্ত্রিত বাস ৪ সেপ্টেম্বর থেকে জামালপুর-ঢাকা সড়কে সরাসরি চলাচলের জন্য উদ্বোধন করা হয়েছে। জামালপুরবাসীর সুদীর্ঘ দিনের প্রাণের দাবি আধুনিকমানের দুটি বাস উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

আনন্দঘন পরিবেশে বাস উদ্বোধনী অনুষ্ঠনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের উপসচিব জেসমিন নাহার, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন পিপিএম, বিপিএম (বার), জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, জেলা এনজিও সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান, জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি ইকরামুল হক নবীনসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার বিপুল সংখ্যক মানুষ।

সকাল সাড়ে ১০টায় ফিতা কেটে উদ্বোধনের পর অতিথিগণকে নিয়ে লাল রং এর নতুন বাসটি শহর প্রদক্ষিণ করে। এসময় রাস্তার দুইপাশে উৎসুক হাজারো মানুষ হাত নেড়ে অভিবাদন জানান। পরে বাসটি বিনা ভাড়ায় যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে।

জেলা প্রশাসন নিয়ন্ত্রিত জামালপুর সদর থানা প্রাঙ্গণ থেকে প্রতিদিন সকাল ৮টা এবং রাত ১২টায় জামালপুর থেকে ময়মনসিংহ হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ঢাকা কমলাপুর থেকে দুপুর সাড়ে ১২টা এবং বিকাল সাড়ে ৫টায় ছেড়ে আসবে। প্রতিটি টিকেটের মূল্য ধরা হয়েছে ৪৭০ টাকা।

উদ্বোধনী বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, জামালপুরবাসীর স্বার্থে আজ (৪ সেপ্টেম্বর) থেকে বাস দুটি জামালপুর-ঢাকা সড়কে নিয়মিত চলাচল করবে। বাস চলাচলে কেউ যাতে বিঘ্ন না ঘটাতে পারে এ ব্যাপারে প্রশাসন কঠোর নজরদারী করবে। কোনো ব্যক্তি ও গোষ্ঠীর চেয়ে জামালপুরবাসীর স্বার্থ সংরক্ষণ করাই হবে আমাদের পবিত্র দায়িত্ব।