জামালপুরে জাতীয় শোক দিবসে ডেঙ্গুজ্বর প্রতিরোধে বিনামূল্যে ওষুধ বিতরণ

জামালপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে ডেঙ্গুজ্বর প্রতিরোধে বিনামূল্যে ওষুধ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

দেশে চলমান ডেঙ্গুজ্বরের ভয়াবহতার কথা বিবেচনা করে এবং মানুষের মাঝে বিরাজমান আতঙ্ক নিরসনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপনের অংশ হিসেবে জামালপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হসপিটাল ডেঙ্গুজ্বর প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করেছে। ব্যতিক্রমী এবং সমযোপযোগী এই কার্যক্রম উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুল ইসলাম।

জামালপুর শহরের দয়াময়ী মোড় সংলগ্ন নবনির্মিত শহীদ মিনার চত্বরে আয়োজিত বিনামূল্যে ওষুধ বিতরণ অনুষ্ঠানের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হসপিটালের প্রতিষ্ঠাতা মির্জা ওবায়দুল্লাহ, অধ্যক্ষ চিকিৎসক মনিরুজ্জামান খান প্রমুখ।

সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ১টা পর্যন্ত একটানা দেড় হাজার মানুষের মাঝে ডেঙ্গুজ্বর প্রতিরোধক ওষুধ বিতরণ করা হয়। মানুষের উপচে পড়া ভিড় সামাল দিতে হিমসিম খেতে হয় আয়োজকদের। তবে কেউ ওযুধ না নিয়ে ফেরত যান নি বলে অধ্যক্ষ মনিরুজ্জামান খান জানান।

জামালপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হসপিটাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুল ইসলাম বলেন এ ধরনের সমযোপযোগী কার্যক্রম সত্যিই প্রশংসার দাবি রাখে। আজকে মানুষের উপস্থিতি প্রমান করেছে ডেঙ্গুজ্বর মানুষকে কতটা আতঙ্কিত করেছে। তিনি বলেন, ব্যক্তিগত সচেতনতা এবং সময় মতো চিকিৎসা নিতে পারলে ডেঙ্গুজ্বর ক্ষতি করতে পারবে না। জাতীয় শোক দিবসে সাধারণ মানুষের জন্য কল্যাণধর্মী এই উদ্যোগ জাতির জনকের আদর্শেরই প্রতিফলন।