আওনায় নৌকাডুবিতে নিহত প্রত্যেক ছাত্রীর পরিবারকে ২০ হাজার টাকার চেক দিলেন কৃষিমন্ত্রী

চেক গ্রহণ করেন সুবর্ণা ও ঝুমার চাচা তোজাম্মেল হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মনিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় নৌকা ডুবিতে দুই সহোদর বোনসহ ৫ শিক্ষার্থীর মৃত্যুতে প্রতিটি পরিবারকে ২০ হাজার টাকা করে চেক দেয় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। ২৬ জুলাই সন্ধ্যা ৭টার দিকে উপজেলার আওনা ইউনিয়নের জগন্নাথগঞ্জ জেটি ঘাটে বন্যাদুর্গত বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠান শেষে এ চেকগুলো অভিভাবকদের হাতে তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

এ সময় দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মো. এনামুর রহমান, তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান, সংসদ সদস্য মির্জা আজম, অসিম কুমার উকিল ও প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা ও সদস্য মারুফা আক্তার পপি, জেলা প্রশাসক আহমেদ কবীর, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলার আওনা ইউনিয়নের কালিকাপুর গ্রামের নিখাই বিলে বেড়াতে গিয়ে ২৫ জুলাই দুপুরে নৌকা ডুবে পাঁচ শিক্ষার্থী মৃত্যুর ঘটনা ঘটে। মৃত শিক্ষার্থীরা হল কালিকাপুর গ্রামের ফখরুল হকের মেয়ে সুবর্ণা আক্তার ও ঝুমা আক্তার, গোলাম মোস্তফার মেয়ে অন্তরা খাতুন, রিপন সিকদারের মেয়ে রোদসী আক্তার ও জবানুর রহমানের মেয়ে জান্নাত খাতুন। ২৫ জুলাই রাতেই নৌকা ডুবিতে নিহত শিক্ষার্থীদের দাফন সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ জানান, উপজেলার জন্য ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ করা অর্থ থেকে নৌকা ডুবিতে নিহত প্রত্যেক ছাত্রীর পরিবারকে ২০ হাজার করে টাকার চেক দেওয়া হয়েছে।