কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে বকশীগঞ্জ পৌরসভার কার্যক্রম স্থবির, দুর্ভোগ চরমে

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ পৌরসভার কার্যক্রম ও নগারিক সেবা প্রদানে স্থবিরতা দেখা দিয়েছে। এতে করে নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সেবা প্রার্থীরা। গত ১০ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করায় এই সমস্যা দেখা দিয়েছে।

জানা গেছে, সারাদেশের ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের পেনশন ও বেতন-ভাতা রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়ার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। তাদের এই কর্মসূচির সাথে একাত্মতা ঘোষনা করে বকশীগঞ্জ পৌরসভার কর্মকর্তারাও আন্দোলনে নেমেছেন।

দাপ্তরিক কার্যক্রম ছেড়ে আন্দোলনে নামায় বেকায়দায় পড়েছেন পৌরসভায় সেবা নিতে আসায় সেবা প্রার্থীরা। অনেকেই পৌরসভায় গেলেও কর্মকর্তারা না থাকায় নাগরিক সনদপত্র, জন্মনিবন্ধন, ট্রেড লাইসেন্স ও অন্যান্য প্রয়োজনীয় কাজ করতে পারছেন না। গ্রাহকরা তারা খালি হাতে বাড়িতে ফিরে যাচ্ছেন। অনেকেই ভোটার হালনাগাদ করার জন্য সনদপত্র নিতে গিয়ে ফিরে আসছে। পৌর কর্মচারীরা আন্দোলনে থাকায় রাতে সড়কের লাইট জ্বলছে না। রাত হলেই পৌর শহরে ভুতুরে পরিবেশ তৈরি হচ্ছে। অপরদিকে শহরের ময়লা আবর্জনা অপসারণ না হওয়ায় দুগর্ন্ধে পরিবেশ দূষিত হচ্ছে। একারণে পৌরসভার কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

বকশীগঞ্জ পৌরসভার সচিব মো. নুরুল আমিন জানান, কেন্দ্রীয় কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে আমরা দাপ্তরিক ও প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধ রেখেছি। যতক্ষণ না পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া হবে ততক্ষণ আমাদের অনির্দিষ্টকালের আন্দোলন অব্যাহত থাকবে।