মাদারগঞ্জ-সারিয়াকান্দি ফেরি সার্ভিস চালুর সম্ভাবনা যাচাইয়ে নৌপথ পরিদর্শন

নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আব্দুস সাত্তার শেখের নেতৃত্বে নৌ কর্তৃপক্ষের একটি উচ্চ পর্যায়ের দল মাদারগঞ্জ ও সারিয়াকান্দির নৌপথ পরিদর্শন করেন। ছবি : বাংলারচিঠিডটকম

জি বি এম রুবেল আহম্মেদ, মাদারগঞ্জ (জামালপুর) সংবাদদাতা
বাংলারচিঠিডটকম

জামালপুরের মাদারগঞ্জ উপজেলা ও বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার নৌপথে যমুনা নদীতে ফেরি সার্ভিস চালুর সম্ভাবনা যাচাইয়ের জন্য নৌপথ পরিদর্শন করা হয়েছে। ৫ জুলাই বিকেলে নৌ পরিবহন মন্ত্রণালয় ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের একটি উচ্চ পর্যায়ের দল মাদারগঞ্জ ও সারিয়াকান্দির নৌপথ পরিদর্শন করেন।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আব্দুস সাত্তার শেখের নেতৃত্বে দলটিতে অন্যান্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী মহিদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাজেদুর রহমান ও অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক আশিনুজ্জামান।

নৌপথ পরিদর্শন শেষে তারা জানান, এই নৌপথটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, ফেরি সার্ভিস চালুর যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

পরিদশর্নের সময় তাদের সাথে ছিলেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলামসহ জামালপুর ও বগুড়ার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।