মেলান্দহে তিস্তা ট্রেনের সাথে সংঘর্ষে ভটভটির একজন যাত্রী নিহত

মেলান্দহ উপজেলার কুলিয়ায় দুর্ঘটনাকবলিত ভটভটি গাড়ি। ছবি : মো. মুত্তাছিম বিল্লাহ

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর-দেওয়ানগঞ্জ রেলপথে দেওয়ানগঞ্জগামী আন্ত:নগর তিস্তা এক্সপ্রেস ট্রেনের সাথে কাঠবোঝাই একটি ভটভটি গাড়ির সংঘর্ষে কাঠব্যবসায়ী মান্দু শেখ (৫০) নামের ভটভটির একজন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ১৮ জুন দুপুরে মেলান্দহ উপজেলার কুলিয়া ইউনিয়নের স্থানীয় টনকি-ভালুকা রাস্তায় রেলওয়ের লেভেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যবসায়ী মেলান্দহ উপজেলার শ্যামপুর ইউনিয়নের মহেজ শেখের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে জিআরপি থানা সূত্রে জানা গেছে, জামালপুর রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া আন্ত:নগর তিস্তা এক্সপ্রেস ট্রেনটি ১৮ জুন বেলা ১২টা ৫০ মিনিটে মেলান্দহ উপজেলার কুলিয়া ইউনিয়নের টনকি-ভালুকা রাস্তায় লেভেলক্রসিং অতিক্রম করছিল। এ সময় ট্রেনটির সাথে একটি কাঠবোঝাই ভটভটি গাড়ির সংঘর্ষ হয়। এতে ভটভটির যাত্রী কাঠব্যবসায়ী মান্দু শেখ ঘটনাস্থলেই নিহত হন। দুর্ঘটনার সময় ভটভটির চালক সামান্য আহত অবস্থায় পালিয়ে গেছে। তার পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার পর নিহতের স্বজনরা মরদেহ বাড়িতে নিয়ে গেছে। ভটভটি চালকের অসর্তকতা এবং ওই লেভেলক্রসিংয়ে কোনো গেটবেরিয়ার ও গেটকিপার না থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

জামালপুর রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস চন্দ্র পণ্ডিত বাংলারচিঠিডটকমকে বলেন, ‘ঘটনাস্থলে জিআরপি পুলিশ পাঠানো হয়েছে। নিহত ব্যক্তির লাশের সুরত হাল প্রতিবেদন তৈরি করা হবে। লাশের ময়নাতদন্তের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। এ ব্যাপারে জিআরপি থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।’