বকশীগঞ্জে নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

বকশীগঞ্জে পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। ১৪২৬ বঙ্গাব্দ বরণ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। ১৪ এপ্রিল সকাল ৮টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে পিঠা উৎসব ও পান্তা ভাতের আয়োজন করা হয়। ১০ টায় উপজেলা পরিষদ চত্ত্বর থেকে ১৪২৬ বঙ্গাব্দকে স্বাগত জানিয়ে একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন ফোরকান, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চিকিৎসক বিপ্লব কুমার পাল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) তাহেরুল ইসলাম, বকশীগঞ্জ হাইওয়ে থানার ওসি মোহাম্মদ এরশাদুল হক ভূইয়া, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান জাহীদুল ইসলাম জুমান তালুকদার, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, উপজেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি মানিক সওদাগর, ব্যবসায়ী আবদুল হামিদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবী শ্রেণির মানুষ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।