ঝিনাইগাতীতে বুনোহাতির মৃতদেহ উদ্ধার

ঝিনাইগাতীতে উদ্ধার বুনোহাতির মৃতদেহ। ছবি : বাংলার চিঠি ডটকম

সুজন সেন, শেরপুর ॥
সীমান্তঘেঁষা শেরপুরের ঝিনাইগাতীর গারো পাহাড় থেকে একটি বুনোহাতির মৃতদেহ উদ্ধার করেছে বন বিভাগ। ৮ আগস্ট বিকেলে উপজেলার কাংশা ইউনিয়নের গজনী বিটের ভেরভেরি নামক এলাকা থেকে ওই মৃতদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, ৮ আগস্ট দুপুরে ভেরভেরি নামক এলাকার বাংলাদেশ-ভারত সীমান্ত রেখার এক হাজার গজ বাংলাদেশ অভ্যন্তরের একটি খোলা মাঠে কয়েকজন রাখাল একটি বুনোহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখে। পরে বিষয়টি বন বিভাগকে অবহিত করা হয়। এমন সংবাদ পেয়ে বিকেলে বন বিভাগের গজনী বিটের কর্মকর্তা ও বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করে।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা হাবিবুল্ল্যাহ জানান, মৃত হাতিটির বয়স আনুমানিক ২০ থেকে ২৫ বছর হবে। এটি একটি মাদি হাতি। হাতিটি প্রায় এক সপ্তাহ আগে মারা যাওয়ায় তা পচে গলে দুর্গন্ধ বের হচ্ছিল। সীমান্তঘেঁষা হওয়ায় তা প্রথম দিকে কারো চোখে পড়েনি।

তিনি বলেন, কি কারণে হাতিটি মারা গেছে বিষয়টি ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। এ ছাড়া উপজেলা প্রাণীসম্পদ বিভাগের চিকিৎসকরা ময়নাতদন্ত করার পর হাতিটিকে মাটিচাপা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Views 57   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad