প্রথম বিভাগ ক্রিকেট লিগ : ইত্যাদির কাছে ৫ উইকেটে পরাস্ত বেস্ট ইলেভেন

পুরস্কার নেন ম্যাচসেরা ইত্যাদি ক্লাবের অলরাউন্ডার নোমান ।ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগে ৭ মার্চ অনুষ্ঠিত ম্যাচে বেস্ট ইলেভেন ক্লাবকে ৫ উইকেটে পরাজিত করেছে ইত্যাদি ক্লাব। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই লিগের আয়োজন করেছে জেলা ক্রীড়া সংস্থা।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম পর্বের ২২তম ম্যাচে ৭ মার্চ মুখোমুখি হয় বি-গ্রুপের বেস্ট ইলেভেন ক্লাব ও ইত্যাদি ক্লাব। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইত্যাদি ক্লাবের অধিনায়ক নোমান।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক ফাতিনের বেস্ট ইলেভেন ক্লাব নির্ধারিত ৪০ ওভারের ম্যাচের ৮ ওভার ৩ বল বাকি থাকতেই সব উইকেট হারায়। ৩১.৩ ওভারে তারা ১২০ রান করে মাঠ ছাড়ে। তাদের ব্যাটার নাইম সর্বোচ্চ ৪২(৪৩), রমজান ১৫(২৬) ও ধ্রুব ১২(৩০) রান করেন। প্রতিপক্ষ ইত্যাদি ক্লাবের বোলার স্বাধীন ৩/১৯, রানা বাবু ৩/৩০, নোমান ২/১৯, কামরুল ১/১৮ ও মোমিন ১/১৮ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে ১২১ রানের টার্গেট মাথায় রেখে ব্যাটিংয়ে নামে অধিনায়ক নোমানের ইত্যাদি ক্লাব। নির্ধারিত ৪০ ওভারের মধ্যে ২৪.৩ ওভারের সময় ৫ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতেছে। স্কোর বোর্ডে তাদের রান উঠে ১২১। তারা ম্যাচ জিতেছে ৫ উইকেটে।

এই ইনিংসে ইত্যাদি ক্লাবের অধিনায়ক নোমান সর্বোচ্চ ৩৫(৩১), কাউছার* ১৮(২২), অলি* ১৫(২১), সালমান ১৫(২৬), রিফাত ১৩(১৭) ও রানা বাবু ১১(২৮) রান করেন। প্রতিপক্ষ বেস্ট ইলেভেন ক্লাবের বোলার মাকিল ২/২০, ফাতিন ১/২০, নাফিস ১/২১ ও সীমান্ত ১/১৩ উইকেট নেন।

এই ম্যাচে ম্যাচসেরা হয়েছেন বিজয়ী দল ইত্যাদি ক্লাবের অলরাউন্ডার নোমান (৩৫ রান, ২ উইকেট)। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন ফুয়াদ হাসান ও মো. কাইউম।

পরে ম্যাচসেরা নোমানের হাতে পুরস্কার তুলে দেন জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা ও জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন। এ সময় জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. কাইউম উপস্থিত ছিলেন।

ডিএসএ সূত্র জানায়, এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টার্স অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন।

জেলা ক্রীড়া সংস্থা এবারই প্রথমবারের মতো প্রথম বিভাগ ক্রিকেট লিগে অংশ নেয়া প্রতিটি ক্লাবকে এককালীন ১০ হাজার টাকা করে আর্থিক অনুদান দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে। একই সাথে প্রতিটি ম্যাচের ম্যাচসেরা ক্রিকেটারকে সম্মাননা পুরস্কার দেওয়া হচ্ছে এক হাজার টাকা করে।